বিশ্ব জুজুৎসু প্রতিযোগীতা-২০২৩, দেশের হয়ে পদক অর্জনকারী সিলেটের সিফাত সংবর্ধিত


সিফাত

০৪ মার্চ ২০২৪ ইং
স্টাফ রিপোর্টার

স্টাফ রিপোর্টার:


জুজুৎসু প্রতিযোগিতায়-২০২৩ বাংলাদেশের হয়ে তাম্র পদক অর্জনকারী সিলেটের মো: সিফাত আলীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে পদক জয়ী আরও ২৮ জন জুজুৎসু খেলোয়ারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। 


গত ২৮ ফেব্রুয়ারী (বুধবার) রাজধানীর ঢাকাস্থ ধানমন্ডিতে ফোর সিজন রেস্টুরেন্ট আন্তর্জাতিক পদক বিজয়ী খেলোয়াড়দের সংবর্ধনা অনুষ্ঠান ও নৈশভোজ-২০২৪ অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ জুজুৎসু এসোসিয়েশন’র ব্যবস্থাপনায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বিএসপি, এএফডব্লিউসি, পি ইং, পিএইচডি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মোহাম্মদ শামসুল আলম খান।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) বাংলাদেশ আনসার ও ভিডিপি মুহাম্মদ রায়হান উদ্দিন ফকির।


অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ পাবনা-৫ আসনের সংসদ সদস্য ও জুজুৎসু এসোসিয়েশন’র সভাপতি গোলাম ফারুক খন্দকার প্রিন্স।


কাজাকিস্তানের রাজধানী আস্তানাতে ২০২৩ সালের আগস্টে বিশ্বের বায়ান্নটি দেশের ১৬০০ প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হয় বিশ্ব যুব-যুদ্ধ জুজুৎসু প্রতিযোগিতায়। ওই প্রতিযোগীতায় বাংলাদেশ থেকে কাজাকিস্তানে পৌঁছান ১০ জন জুজুৎসু খেলোয়াড়। এরমধ্যে ৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। 


ওই প্রতিযোগীতায় দেশের হয়ে অনূর্ধ্ব-২১ বিভাগে দো ম্যান ইভেন্টে গ্রিসকে হারিয়ে  তাম্র পদক অর্জন করেন সিফাত আলী। দ্বৈতভাবে শাওন মণ্ডলকে সঙ্গে নিয়ে তাম্র জিতেন সিফাত আলী। 


তাম্র পদক অর্জন সিফাত আলী সিলেট সদর উপজেলার চুয়াবহর বটেশ্বর গ্রামের মো: মহরম আলী ও মোছঃ আম্বিয়া বেগম দম্পতির ছোট ছেলে সিফাত আলী।