মুন্সিগঞ্জ ২ আসনে জমে উঠেছে সাগুফতা - সোহানার ভোটের লড়াই


আওয়ামী লীগের প্রার্থী সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও মুন্সিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা

০১ জানুয়ারী ২০২৪ ইং
শরিফুল খান প্লাবন



শরিফুল খান প্লাবন:


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি আর মাত্র পাঁচ দিন। ইতিমধ্যে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। আসনটিতে মোট ভোটার  ৩,৫২,৫১৬ । মুন্সিগঞ্জ ২ আসনে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও মুন্সিগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা।



বর্তমান সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলির বাড়ি লৌহজং উপজেলায় আর স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনার বাড়ি টঙ্গীবাড়ী উপজেলায়। এই দুইটি উপজেলা নিয়ে মুন্সিগঞ্জ- ২ আসন গঠিত।



চার বারের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি বলছেন গোপালগঞ্জে নির্বাচন করছেন আওয়ামী লীগের সভানেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মার্কা নৌকা আমার মার্কাও নৌকা। ১৫ বছরে তিনি যে উন্নয়ন করেছেন এবং যে উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে  সেই তথ্য ভোটারদের বলছেন। আরেকটি বার নৌকায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করার আহবান করেন।



প্রচারণায় পিছিয়ে নেই ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সোহানা তাহমিনা। প্রতিদিনই করছেন লৌহজং টঙ্গীবাড়ি উপজেলার গণসংযোগ উঠান বৈঠক। জননেত্রী শেখ হাসিনা আমাকে ট্রাক প্রতীক দিয়েছে তার নির্দেশেই নির্বাচন করছি। সোহানা তাহমিনা উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। তিনি যদি নির্বাচিত হন প্রথমেই নদী ভাঙ্গন রোধ করবেন। লৌহজং টঙ্গীবাড়ি এলাকায় কোন বাঁশের সাঁকো থাকবেনা। তিনি সবাইকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহবান জানান।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কথা হয় লৌহজং টঙ্গীবাড়ী উপজেলার সাধারণ ভোটারদের সঙ্গে। ভোটাররা জানান সারা দেশের মতো লৌহজং টঙ্গীবাড়ি উপজেলায় ও বইছে ভোটের হাওয়া। সুখে দুখে যাকে কাছে পাবেন তাকেই ভোট দিতে চান সাধারণ ভোটাররা।



লৌহজং উপজেলার হলুদিয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নতুন ভোটার সাজ্জাদ (১৯) বলেন এবারই প্রথম ভোট দেব। কারও কথায় কিংবা প্রতিশ্রুতিতে ভুলে ভোট দেব না। তবে যে প্রার্থী সৎ, চরিত্রবান ও শিক্ষিত, তাঁকেই ভোট দেব।


লৌহজং উপজেলার কনকসার এলাকার নারী ভোটার আয়সা (২১)   বলেন জীবনে প্রথমবার ভোট দিব। আসনটিতে দুজনই নারী প্রার্থী। করোনা কালীন সময় দেখেছি দু'জনকেই অসহায় মানুষের পাশে দাঁড়াতে। একটু দ্বিধা দ্বন্দ্বে আছি কাকে ভোটটা দিব।


টঙ্গীবাড়ী উপজেলার এক প্রবীণ ভোটার জানান যা দেখছি মনে হয় ২০০৮ সালের নির্বাচনের পরে তুমুল প্রতিযোগিতা হবে এই আসনটিতে। কেউ বলতে পারছে না কে হাসবে শেষ হাসি।


লৌহজং উপজেলার মেদিনীমন্ডল এলাকার আসমা আক্তার বলেন যদি প্রভাব মুক্ত থাকে ভোটকেন্দ্র যদি নিজের ভোটটা নিজে দিতে পারি তাহলে অবশ্যই যোগ্য ব্যক্তিকে ভোট দিব।