শাল্লায় ১০ শিক্ষকের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ


অভিযোগ পত্র

৩১ ডিসেম্বর ২০২৩ ইং
শাল্লা প্রতিনিধি


শাল্লা(সুনামগঞ্জ) প্রতিনিধি:


সুনামগঞ্জ-২(দিরাই-শাল্লা) আসনে নির্বাচনী আচরণ বিধিমালা লঙ্ঘন করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৬ শিক্ষক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৪ শিক্ষকের বিরুদ্ধে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট চাওয়া ও প্রচার প্রচারণাসহ নানা অভিযোগ উঠেছে। সরকারি বিদ্যালয়ের শিক্ষকেরা প্রকাশ্যে নৌকার পক্ষে ভোট চাওয়ার বিষয়টি নিয়ে এলাকার ভোটারদের মধ্যে ভীতি বিরাজ করছে। সুষ্টু ভোট নিয়ে আতঙ্ক রয়েছে এই আসনে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ সরকারি বিদ্যালয়ের শিক্ষকেরা নৌকা প্রতিকের প্রার্থীর পক্ষে কাজ করায় ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এসব শিক্ষদের ভোটের দিন ভোটকেন্দ্রের দায়িত্ব থেকে বিরত রাখার জন্য সহকারি রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেন দিরাই শাল্লা আসনের স্বতন্ত্র প্রার্থী ড. জয়াসেন গুপ্তা। অভিযোগে উল্লেখ করা হয়, অভিযুক্ত শিক্ষকেরা নৌকা প্রতিকের প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদের সক্রিয় কর্মী। 

শনিবার (৩১ ডিসেম্বর) সকাল ১১টায় সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে এই লিখিত অভিযোগটি দেয়া হয়। 

অভিযুক্ত শিক্ষকরা হলেন, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সজল চন্দ্র দাস, শাহীদ আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ মোহাম্মদ দুলাল, সহকারি প্রধান শিক্ষক সুর্যকান্ত রায়, শ্যামসুন্দর উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুজিত চন্দ্র দাস, উত্তর উজানগাঁও ফকির আহমেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান, শাল্লা ইয়ারাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ, লক্ষিপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোজ সরকার, সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোস্তাক আহমেদ, দক্ষিণ মামুদনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক লিংকন রায়, শান্তিপুর ইসমাইল মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সীমান্ত তালুকদার। 

সহকারীর রিটার্নিং অফিসার ও শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মঞ্জুর আহসান বলেন, অভিযোগের সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে ।

মুক্তির ৭১/নিউজ /শান্ত