১১ ওভারে হেরেছিল ভারত! চার দিন পর ১৩ ওভারে ১০ উইকেটে জিতল বাংলাদেশ


তামিম ইকবাল ও রোহিত শর্মা

২৪ মার্চ ২০২৩ ইং
স্পোর্টস ডেস্ক

স্পোর্টস ডেস্ক:



অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের লজ্জার হারের চার দিন পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নিজেদের সব থেকে বড় জয় পেল বাংলাদেশ। ভারত এবং বাংলাদেশের  ক্রিকেটে বিপরীত চিত্র।


অস্ট্রেলিয়ার কাছে ভারতের ১০ উইকেটে লজ্জার পরাজয়ের চার দিন পরে এক দিনের ক্রিকেটে নিজেদের সব থেকে বড় জয় পেল  বাংলাদেশ। আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারাল বাংলাদেশ । দু’টি ম্যাচই শেষ হল অনেক তাড়াতাড়ি। ভারত যেখানে মাত্র ১১ ওভারে অস্ট্রেলিয়ার কাছে ম্যাচ হেরে গিয়েছিল, সেখানে বাংলাদেশ জিতল ১৩.১ ওভারে। উইকেটের বিচারে এই প্রথম সাদা বলের ক্রিকেটে ১০ উইকেটে কোনও ম্যাচ জিতল বাংলাদেশ।


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ইনিংস শেষ হয়ে গিয়েছিল মাত্র ১১৭ রান। ২৬ ওভারে অলআউট হয়ে গিয়েছিলেন রোহিত শর্মারা। সেই রান তাড়া করে জিততে অস্ট্রেলিয়ার কোনও সমস্যা হয়নি। দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেড অর্ধশতরান করেন। বলের ব্যবধানে এটাই ভারতের সব থেকে বড় হার। তার ঠিক চার দিন পরে নজির গড়ল বাংলাদেশ। সিলেটে আয়ারল্যান্ডকে মাত্র ১০১ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। ২৮ ওভার ব্যাট করেছে তারা। ১০ উইকেটই নেন বাংলাদেশের পেসাররা। এই প্রথম কোনও ম্যাচে বাংলাদেশের পেসাররা বিপক্ষের সব উইকেট নিলেন। সেই রান তুলতে সমস্যা হয়নি বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাসের। লিটন অর্ধশতরান করেন।

সূত্র- আনন্দ বাজার পত্রিকা অনলাইন