টঙ্গিবাড়ীয়া এসইআইপি প্রকল্পের দক্ষতা উন্নয়ন ওরিয়েন্টেশন ও জেন্ডার সেন্সিটাইজেশন কর্মশালা অনুষ্ঠিত


দক্ষতা উন্নয়ন ওরিয়েন্টেশন ও জেন্ডার সেন্সিটাইজেশন কর্মশালা অনুষ্ঠিত

১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং
স্টাফ রিপোর্টার


স্টাফ রিপোর্টার:


স্কিলস্ ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগাম (এসইআইপি) প্রকল্পের সোস্যাল মার্কেটিং কার্যক্রমের অংশ হিসেবে  সোমবার ব‌রিশাল সদর উপ‌জেলার টুঙ্গিবাড়ীয়া ইউনিয়ন প‌রিষ‌দের সভাক‌ক্ষে কর্মহীন যুবক, নারী, ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ অনগ্রসর জনগোষ্ঠীকে দক্ষতা উন্নয়ন ওরিয়েন্টেশন ও জেন্ডার সেন্সিটাইজেশন  বিষয়ক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


এসইআইপি প্রকল্পের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের বিষয়, প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানসমুহ, প্রশিক্ষণের ক্ষেত্রসমুহ, প্রশিক্ষণের সুবিধাদি, প্রশিক্ষণ সম্পন্নকারীদের চাকরি প্রাপ্তিতে সহযোগিতাসহ প্রশিক্ষণে অগ্রাধিকার প্রদানের বিষয়গুলো সম্পর্কে সমাজের উদ্দীষ্ট জনগোষ্ঠীকে অবহিত করতে এ সভা আয়োজন করা হয়।


ব‌রিশাল সদর উপজেলার ৯ নং টুঙ্গিবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান  নাদিরা রহমানের সভাপতিত্বে 


সভায় এসইআইপি প্রকল্পের সোস্যাল মার্কেটিং কার্যক্রমের উদ্দেশ্য, প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের মধ্যে সহযোগিতামুলক সম্পর্ক জোরদারের প্রয়োজনীয়তা, প্রশিক্ষণ সুবিধাসমুহ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে প্রশিক্ষণ সুবিধা পৌঁছে দিতে করণীয়, প্রশিক্ষণার্থদের সুবিধাদি ইত্যাদি বিষয়সহ সোস্যাল মার্কেটিং কার্যক্রমের সার্বিক দিক নিয়ে মুল বিষয়বস্তু উপস্থাপন করেন  সেইপ এর সোস‌্যাল মা‌র্কে‌টিং অ‌ফিসার মো: মাসউদ হাসান।


সভাপতির বক্তব্য  নাদিরা রহমান বলেন, ২০৪১ সালের মধ্যে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্য নিয়ে বর্তমান সরকার কাজ করছে। দেশের নারীসহ কর্মক্ষম জনগোষ্ঠীর দক্ষতা বাড়ানোর মাধ্যমে উপযুক্ত কর্মসংস্থানে নিয়োজিত করে সরকারের নির্ধারিত লক্ষ্য পূরণে সকলকে একযোগে কাজ করতে হবে। দেশের যুব সমাজকে প্রশিক্ষিত করতে পারলে তাদের অনেকে উদ্যোক্তা হিসেবে অন্যের জন্যও কর্মসংস্থানের সুযোগ করতে পারবে। 


সভায় ব‌রিশাল সদর উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সরকারি-বেসরকারি প্রশিক্ষণ প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, জনপ্রতিনিধি, নারী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিনিধি, উন্নয়ন কর্মী, সাংবাদিক, এবং সমাজের অনগ্রসর শ্রেণীর প্রতিনিধিসহ বিভিন্ন পেশার মানুষ এ সভায় অংশগ্রহণ করেন।