মিউজিক ফাউন্ডেশন ঢাকা ক্ল্যাসিক্সের যাত্রা শুরু




২৮ ফেব্রুয়ারী ২০২৩ ইং
sbit

ঢাকার গুলশানে সোমবার ‘ঢাকা ক্ল্যাসিক্স’ নামে নতুন একটি মিউজিক ফাউন্ডেশনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে ফাউন্ডেশনের পক্ষ থেকে এ খবর জানানো হয়।
 
এতে বলা হয়, দেশে ও দেশের বাইরে ওয়েস্টার্ন ক্লাসিক্যাল, জাজ ও বাংলা ক্লাসিক্যাল গানের প্রচার ও প্রসারের লক্ষ্য নিয়ে সংগঠনটির পদযাত্রা শুরু হলো।
 
বিজ্ঞপ্তিতে দেশি-বিদেশি গায়কদের প্রতিভা উন্মোচনে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে সংগঠনটি। সেই সঙ্গে সঙ্গীতানুরাগীদের আরও উন্নতমানের সঙ্গীত উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। আরও বলা হয়, একটি অলাভজনক সংগঠন হিসেবে কাজ করবে ঢাকা ক্ল্যাসিক্স।

গুলশানে এক সংবাদ সম্মেলনে সোমবার সংগঠনটির ইতিহাস, উদ্দেশ্য ও কার্যাবলী তুলে ধরেন পরিচালক কেলি টেইলর। এ সময় একটি প্রশ্নোত্তর পর্বও অনুষ্ঠিত হয়। এতে সাংবাদিকদের সঙ্গে সঙ্গীতপ্রিয় অনেকেই উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে ঢাকা ক্ল্যাসিক্স সবার প্রতি ঐচ্ছিক অনুদানসহ যেকোনো অবদানকে উৎসাহিত করেছে। সেই সঙ্গে সঙ্গীতপ্রিয় মানুষদের সংগঠনটিতে যোগ দেওয়ারও আহ্বান জানিয়েছে। 

কেলি টেইলর বলেন, আমরা বিশ্বাস করি, ওয়েস্টার্ন ক্লাসিক্যাল, জাজ, ও বাংলা গান গুরুত্বপূর্ণ সাংস্কৃতিক সম্পদ। এগুলোর সংরক্ষণ ও চর্চা করা আমাদের দায়িত্ব। এ লক্ষ্যে যে কোনো ব্যক্তি আমাদের এ সংগঠনে যোগ দিতে পারেন।