প্রাণের ভয়ে নিজ বাড়িতে যেতে না পারায় সংবাদ সম্মেলন করলেন বৃদ্ধ




২৫ মে ২০২৩ ইং
স্টাফ রিপোর্টার


স্টাফ রির্পোটারঃ



ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৩ বছর যাবৎ প্রাণ নাশের ভয়ে নিজ বাড়িতে ফিরতে না পারায় গতকাল বুধবার (২৫ মে) পৌর শহরের মুক্তা মার্কেটের একটি কক্ষে  সংবাদ সম্মেলন করছে ভুক্তভোগী বৃদ্ধ মোহা: আজাদ আলী (৬৬)। আজাদ উপজেলার লেহেম্বা ইউনিয়নের গাংগুয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। 

সংবাদ সম্মেলনে আজাদ বলেন, গত ২০১১ সালে আমাকে মারপিট করে আমার নিজ বাড়ি থেকে আমার বংশীয় শরীক (আব্বাস, মামুন, বিপ্লব, মকলেসুর ও নওশাদ) পেশিশক্তির জোরে বের করে দিয়ে বাড়িতে আগুন  জ্বালিয়ে দেয়। পরে এলাকার গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিততে  সামাজিকভাবে ওই বাড়িটি (গাংগুয়া মৌজার  নং ১৪৫১)  তাদের কাছে বিক্রি করি। কিন্তু তাঁরা আমাকে সামান্য কিছু টাকা দিয়ে বাকি টাকা এখনো না দিয়ে প্রতারণা করেন । ২০২১ আমার নিজ জমিতে রোপনকৃত ধান জোর পূর্বক কেটে নিয়ে যায় তারা।  উক্ত জমিটিও জোর পূর্বক দখল করে নেয়। এছাড়াও অন্য একটি জমিতে জোর পূর্বক বসতবাড়ি নির্মাণ করে। আমি অসহায় এবং আমার জনবল না থাকায় আমার নিজস্ব বসত বাড়ি ও আবাদি জমি দখল নিতে পারছি না। দীর্ঘ তিন বছর যাবৎ রাণীশংকৈল বন্দরে একটি দোকান ঘরে ভাড়া থাকি।নিজে দর্জির কাজ করে কোন মতে আমাকে সংসার চালাতে হয়। আমার নিজ বাড়িতে ফিরে গেলে তাঁরা আমাকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি অব‍্যহত রাখে। 

এ বিষয়ে কয়েক জনের নামে থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে আমার চলমান সমস্যা তুলে ধরলে আমি প্রকৃত বিচার পাবো বলে প্রত্যাশা করছি। 

এ ব্যাপারে আজাদের ভাই বিবাদী আব্বাস আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এসব অভিযোগ সব মিথ্যা। এগুলো অভিযোগের সরিষা পরিমাণ কোন সত্যতা নেই।

মুক্তির ৭১ /নিউজ /হু কবির