সেই তায়্যিবার চিকিৎসার দায়িত্ব নিল উপজেলা প্রশাসন


তায়্যিবার চিকিৎসার দায়িত্ব নিল উপজেলা প্রশাসন

১৫ মে ২০২৩ ইং
পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি


পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি:

নেত্রকোণার পূর্বধলা উপজেলা ঘাগড়া ইউনিয়নের লেটিরকান্দা বিরল রোগে আক্রান্ত তায়্যিবা(৮)। এ সংক্রান্ত একটি সংবাদ স্থানীয় ও জাতীয়ভাবে প্রচারের পর সেই তায়্যিবার চিকিৎসার দায়িত্ব নিল পূর্বধলা উপজেলা প্রশাসন, পাশাপাশি তার চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে দেয়া হয়েছে আর্থিক সহায়তা।


অনলাইন নিউজ পোর্টাল মুক্তির ৭১ নিউজ ডট কম এ সংবাদটি গুরুত্ব সহকারে পোস্ট করে হয় এবং ভিডিও দেওয়া হয়। 


এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বাহী অফিসার শেখ জাহিদ হাসান প্রিন্স, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মহিবুল্লাহ হক লালন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, সংশ্লিষ্ট ইউপি মেম্বার, সাংবাদিক ও স্থানীয় এলাকাবাসী।


জানা যায় একটি জটিল রোগ বাসা বেধেঁছে তার শরীরে। দিন রাত ২৪ঘন্টা হাত-পা বেধেঁ রাখতে হয়। কেননা জটিল রোগের কারণে নিজেই নিজের মুখে সজোরে আঘাত করতে থাকে। পায়ের বাঁধন খুলে দিলে এদিক -সেদিক দৌড়ে ছুটে যায়। নিজে হাতে খাবার খেতে পারে না। খাবার মুখে তুলে দিলে, না চিবিয়ে গিলে খায়। এই বাঁধন অবস্থায়ই সে পায়খানা প্রশ্রাব করে। সাথে সাথে পরিস্কার করা না হলে তা খেয়ে ফেলে। রাতে ঘুমানোর সময়ও বিছানার পাশে বেঁধে রাখতে হয়। বেশিক্ষণ না ঘুমিয়ে এপাশ উপাশ করে।


মুক্তির ৭১/নিউজ /আল মামুন