ইন্টারভেনশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত


আইএসপিআর

১৪ মে ২০২৩ ইং
সংবাদ বিজ্ঞপ্তি

সংবাদ বিজ্ঞপ্তি:



সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকা সেনানিবাসে আজ রবিবার (১৪ মে) ইন্টারভেনশনাল রেডিওলজির দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলন ও কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সোসাইটি অব রেডিওলজি অ্যান্ড ইমেজিং (BSRI) এবং বাংলাদেশ সোসাইটি অব ভাসকুলার এন্ড ইন্টারভেনশনাল রেডিওলজি (BSVIR) এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এ সম্মেলনে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম মুছা খান (A K M Musa Khan) এমএস, এফসিভিএস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


ভারত হতে আগত ১০ জন খ্যাতনামা ইন্টারভেনশনাল রেডিওলজিস্ট এবং দেশের বিভিন্ন স্তরের খ্যাতনামা ১৫০ জন সামরিক ও বেসামরিক চিকিৎসকবৃন্দ এ সম্মেলনে অংশগ্রহণ করেন।


উল্লেখ্য, Interventional Radiology বা IR বাংলাদেশে প্রায় ১৭ কোটি মানুষের জন্য এই আধুনিক Minimally Invasive চিকিৎসাব্যবস্থা অপ্রতুল। এর প্রচার ও প্রসারে সশস্ত্র বাহিনী এবং তার সাথে সাথে দেশের বৃহত্তর জনগোষ্ঠী উপকৃত হবে বলে আশা করা যায় ।


উক্ত সম্মেলনে ইন্টারভেনশনাল রেজিওলজির বিভিন্ন আধুনিক চিকিৎসা ব্যবস্থার উপরে বৈজ্ঞানিক আলোচনার পাশাপাশি হ্যান্ডস অন ওয়ার্কশপ এবং লাইভ কেইস CMH Cath Lab এ পরিচালনা করা হয়, যার ফলে বাংলাদেশের নতুন এই Subspecialty এর প্রসারে বিশেষ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।