রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ ইং         ০৩:৩২ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ইসরাইলের আগ্রাসন বন্ধে যুক্তরাষ্ট্রকে হস্তক্ষেপের আহ্বান ফিলিস্তিন প্রেসিডেন্টের


    প্রকাশিতঃ 20 Jan 2023 ইং
    ভিউ- 0
    শেয়ার করুনঃ

    আন্তর্জাতিক ডেস্কঃ 


     ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গতকাল বৃহস্পতিবার ১৯ জানুয়ারি ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের নতুন সরকারের আগ্রাসন এ বিভিন্ন  বিধ্বংসী পদক্ষেপ বন্ধে মার্কিন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। এক্ষেত্রে সময় ফুরিয়ে যাওয়ার আগে তিনি দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

    ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা ‘ওয়াফা’ জানায়, মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভানের সাথে পশ্চিম তীরের রামাল্লা নগরীতে আব্বাসের দপ্তরে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এমন কথা বলেন।

    ওয়াফা পরিবেশিত খবরে বলা হয়, তিনি যেসব কার্যক্রমকে ‘ইসরাইলি সরকারের চরমপন্থী পদক্ষেপ’ হিসেবে অভিহিত করেছেন সেসব কার্যক্রম বন্ধ করার জন্য যুক্তরাষ্ট্রকে হস্তক্ষেপ করার আহ্বান জানান। এ সময় আব্বাস এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার অবশিষ্ট সুযোগগুলো ধ্বংস করার জন্য ইসরাইলকে অভিযুক্ত করেন।

    প্রতিবেদনে বলা হয়, আব্বাস সুলিভানকে ‘দুই রাষ্ট্র সমাধান এবং স্বাক্ষরিত শান্তি চুক্তি ধ্বংস করার লক্ষে ইসরাইলের নতুন সরকারের গ্রহণ করা ধ্বংসাত্মক পদক্ষেপ এবং অপরাধের বিষয় অবহিত করেন।

    ফিলিস্তিন নেতা মাহমুদ আব্বাস বলেন, যুক্তরাষ্ট্রের উচিত ইসরাইলে এক তরফা বিভিন্ন অপরাধমূলক পদক্ষেপ বন্ধ করা। তাদের এসব অপরাধমূলক পদক্ষেপের মধ্যে রয়েছে, জোরপূর্বক বসতি স্থাপন, হত্যা, ফিলিস্তিনের বিভিন্ন শহর ও নগরীতে হামলা এবং ফিলিস্তিনিদের ট্যাক্স কেটে নেওয়া।

    আব্বাস সুলিভানকে আরো বলেন, ‘ফিলিস্তিন নেতৃত্ব ইসরাইলের এমন অপরাধের ধারাবাহিকতা মেনে নেবে না এবং তাদের মোকাবেলা করবে। এ নেতৃত্ব ফিলিস্তিনি জনগণের অধিকার, ভূমি  এবং পবিত্রতা রক্ষা করবে।’

    এ সময় আব্বাস জেরুজালেমে দুই রাষ্ট্র সমাধান সংরক্ষণ, বসতি কার্যক্রম বন্ধ এবং আইনি ও ঐতিহাসিক স্থিতাবস্থা বজায় রাখতে যুক্তরাষ্ট্রের দেওয়া প্রতিশ্রুতি পূরণের গুরুত্বের প্রতি জোর দেন।


    আপনার মন্তব্য লিখুন
    © 2023 muktir71news.com All Right Reserved.