বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ ইং         ০১:১৩ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ২ ভেকু ও ১ ট্রাক্টর জব্দ


    প্রকাশিতঃ 23 Nov 2022 ইং
    ভিউ- 35
    শেয়ার করুনঃ


    মুহাম্মদ কাইসার হামিদঃ


    কিশোরগঞ্জের কুলিয়ারচরে অবৈধ ভাবে মাটি উত্তোলনের সময় অভিযান চালিয়ে ২টি ভেকু ও ১ টি ট্রাক্টর জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত।


    মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরের দিকে উপজেলার ফরিদপুর ইউনিয়নের নাপিতেরচর এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে ভূমির শ্রেণী পরিবর্তন করে ফসলি জমি থেকে অবৈধ ভাবে মাটি উত্তোলন করার সময় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শিমন সরকার। এ সময় নদের তীরে আবাদী জমি থেকে অবৈধ ভাবে মাটি উত্তোলনের উপকরন ২টি ভেকু ও ১টি ট্রাক্টর জব্দ করেন।


    ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে ভ্রহ্মপুত্র নদের তীরে আবাদী জমি থেকে অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলন করা হচ্ছে। এ ভাবে বালু উত্তোলনের কারনে ভাঙন দেখা দিয়ে পাশের ভূমি নদের গর্ভে বিলিন হয়ে অগণিত কৃষক ভূমিহীন হতে পারে এমন আশংকা রয়েছে।


    ফসলি জমি থেকে মাটি ও বালু উত্তোলনের প্রতিবাদে কিছুদিন আগে একটি প্রতিবাদ সভা করেন এলাকার কৃষক সমাজ। পরে কয়েক মাস মাটি উত্তোলন বন্ধ থাকার পর পূনরায় মাটি উত্তোলন শুরু করেন স্থানীয় এক ভূমি খেকো।


    ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিমন সরকার বলেন, অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলনের সময় ২টি ভেকু ও ১টি ট্রাক্টর জব্দ করা হয়েছে। ভেকুর ড্রাইভার পালিয়ে যাওয়ায় তাকে আটক করা যায়নি। মাটি ও বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। যাতে করে অবৈধ বালু উত্তোলন পুরোপুরি বন্ধ হয়ে যায়।


    অভিযান পরিচালনার সময় সাথে ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, কৃষি উপ-সহকারী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, কুলিয়ারচর থানার এসআই মো. মাহবুবুর রহমান। সহযোগিতা করেছেন, উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মুক্তিমামুদ খোকা ও ফরিদপুর ইউপি সাবেক সদস্য মো. শামসু উদ্দিন।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.