রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং         ০১:৫৯ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    কথা রেখেছে বাংলার বাঘিনীরা, পেল বীরোচিত সংবর্ধনা


    প্রকাশিতঃ 21 Sep 2022 ইং
    ভিউ- 90
    শেয়ার করুনঃ

    স্পোর্টস ডেস্কঃ



    এক নবযুগের সূচনা। যা আগে কেউ করতে পারেনি সেটা করেছে বাংলার বাঘিনীরা। এক দৃঢ় সংকল্প বদলে দিল তাদের সবকিছুকে। সাথে এক আনন্দ জোয়ারে ভেসে গেল বাংলার জনগণ। আজকের এই দিনটিকে জাতির চিরদিন স্মরণে রেখে দিবে। বাংলার নারীরা পেল ফুটবলে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট। তারা প্রমাণ করে দিল তারাও পারে নিজেদেরর উচ্চতায় নিয়ে যেতে। তারই প্রেক্ষাপটে 

    ঢাকায় তাদের দেওয়া হল বীরোচিত সংবর্ধনা । বিমান বন্দরে অবতরণের পর গোটা দলকে কেক খাইয়ে ফুলের মালা পরিয়ে তাদের বরণ করেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

    কেক কেটে অধিনায়ক সাবিনা,  কোচ ছোটন,  ওমেন উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরনকে এ সময় কেক খাইয়ে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

    এর পর তাদেরকে একে একে পরিয়ে দেয়া হয় ফুলের মালা।  এর আগে কাঠমান্ডুর বিমান বন্দরে পৌঁছানোর পর থেকে মেয়েরা উদগ্রীব হয়েছিল দেশে ফেরার জন্য। অধিনায়ক সাবিনা বলেন,‘এটি আমার ক্যারিয়ারের সেরা অর্জন। এর অনুভূতি ভাষায় প্রকাশ করা কঠিন। একটি জয় নিয়ে দেশে ফিরছি। দারুণ উদগ্রীব হয়ে অপেক্ষা করছে দেশবাসী।  আমরাও আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। ’

    বিমানে উঠার পরেই তাদের মধ্যে উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে। বিমানে বারবার ঘোষণা আসতে থাকে,  শিরোপা জয়ের জন্য বাংলাদেশ নারী দলকে জানাই আন্তরিক অভিনন্দন। সঙ্গে সঙ্গে মেয়েরা হাততালি দিয়ে উচ্ছ্বাস জানতে থাকে। স্থানীয় সময় দুপুর সোয়া একটায় কাঠমান্ডুর ত্রিভুভন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ বিমানটি।  চলন্ত বিমানেই তাদের মিস্টিমুখ করায় বিমান কর্তৃপক্ষ।

    এই সময় বিমানের ক্রুরাও মেয়েদের সংগে ছবি তোলার জন্য ব্যস্ত হয়ে পড়ে।

    বাংলাদেশ সময় দুপুর ১টা ৪৩  মিনিটে হযরত শাহজালাল আন্দর্জাতিক বিমানবন্দরে    

    অবতরণের সংগে সংগেই আরেক দফা উচ্ছ্বাসে ফেটে পড়ে সাফ বিজয়ী নারী ফুটবল দলের সদস্যরা।

    বিমানবন্দরে নারী দলকে স্কট দিয়ে নিয়ে আসা হয় ভিআইপি লাউঞ্জে। সেখানেই তাদের বরন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী। ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন আহমেদসহ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

    সেখানকার আনুষ্ঠানিকতা শেষ গণমাধ্যম কর্মীদের উপচে পড়া ভিড়ের পাশাপাশি ব্লগার ও বিপুল সংখ্যক মানুষএর ভিড়ের কারণে পন্ড হয় পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন।

    পরে বীর মেয়েদের চাহিদা অনুযায়ী ছাদ খোলা বাসে করে বিমানবন্দর থেকে যাত্রা করে সাফ চ্যম্পিয়নরা। এই সময় রাস্তার দুই পাশে দাড়িয়ে  পতাকা নেড়ে ফুলের পাপড়ি ছিটিয়ে তাদের অভিনন্দন জানায় ফুটবল অনুরাগীরা। আজকে হয়তো রাজধানী কিছু সময়ের জন্য হলেও থেমে গিয়েছিল দর্শকদের ভালোবাসায়। অনেক যানবাহন আটকে পড়েছিল বিমানবন্দর সড়কে। এত কিছুর পরেও তারা হাসিমুখে এই কষ্টকে বরন করে নিয়েছে।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.