রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং         ১২:৫০ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


    প্রকাশিতঃ 10 Jun 2022 ইং
    ভিউ- 177
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ 




    বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি ( বাফওয়া ) এর ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী শুক্রবার ( ১০-০৬-২২ ) ঢাকা সেনানিবাসে অবস্থিত বিমান বাহিনী ঘাঁটি বাশার - এ অনুষ্ঠিত হয়েছে । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাফওয়ার সভানেত্রী তামিদা হান্নান ।


    প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য র‍্যালী , শ্রেষ্ঠ কর্মীদের পুরষ্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । 


    বিমান বাহিনী পরিবারের অন্তর্নিহিত সম্ভাবনা ও সুপ্ত প্রতিভার সুপরিকল্পিত বিকাশ সাধন এবং তাদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে সহযোগিতার লক্ষ্যে ' সেবা , সংস্কৃতি ও সৌহার্দ্য ' এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ১০ জুন ১৯৭৭ তারিখে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা সমিতির ( বাফওয়া ) কার্যক্রম শুরু হয় । 


     অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিগত ০১ বছরে বাফওয়া কর্তৃক গৃহীত বিভিন্ন উন্নয়ন এবং সেবামূলক কার্যক্রম যেমন , বিমান বাহিনীতে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারী এবং তাদের পরিবারবর্গের জন্য বিনামূল্যে প্যাথলজি , রেডিওলজি ও শল্যচিকিৎসা প্রদানের জন্য ‘ নব আলো ' প্রকল্প , বিশেষ শিশুদের জন্য বিশেষায়িত স্কুল ( Blue Sky ) প্রতিষ্ঠা , চতুর্থ শ্রেণির কর্মচারীদের প্রতিবন্ধি সন্তানদের জন্য বিশেষ চিকিৎসা ভাতা প্রদান , শমশেরনগরে ' বাফওয়া গোল্ডেন ঈগল নার্সারী ' স্কুল স্থাপন , Blue Horizon কম্পিউটার প্রশিক্ষণ প্রকল্প , ' ইন্ডাস্ট্রিয়াল হোম পাইলট প্রকল্প ' , অবসর প্রাপ্ত বিমান সেনা ও এমওডিসি ( বিমান ) গণের পত্নীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের জন্য ‘ সুরক্ষা ' স্কীম , বাফওয়া আঞ্চলিক শাখা সমূহে Belleza নামক চেইন বিউটি পার্লার স্থাপন ইত্যাদি বিষয়ে উল্লেখ করেন। এছাড়াও , অতিশীঘ্রই বিমানসেনা , এমওডিসি ( এয়ার ) ও বেসামরিক কর্মচারীদের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি , মান সম্মত চিকিৎসার লক্ষ্যে হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট প্রতিষ্ঠা , ডেইরি ফার্ম প্রতিষ্ঠা এবং বিভিন্ন ভাষা শিক্ষার জন্য ল্যাঙ্গুয়েজ ল্যাবের কার্যক্রম উদ্বোধন হতে যাচ্ছে বলে জানানো হয় । এই অনুষ্ঠানমালা ঢাকা এলাকার পাশাপাশি একই সময়ে বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটিতে আয়োজন করা হয় ।


     উক্ত অনুষ্ঠানে বাফওয়ার প্রাক্তন সভানেত্রীগণ , বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দের পত্নীগণ ও কেন্দ্রীয় বাফওয়ারসহ সভানেত্রী বৃন্দসহ ঢাকা অঞ্চলের আঞ্চলিক শাখার সভানেত্রীগণ , বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দের পত্নীগণ এবং বিভিন্ন আঞ্চলিক শাখা সমূহের সদস্য ছাড়াও উল্লেখ যোগ্য সংখ্যক বিমান সেনাদের পত্নীগণ উপস্থিত ছিলেন ।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.