রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং         ১২:৫৮ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    অভ্যন্তরীণ উৎপাদন বৃদ্ধির গরিব বান্ধব বাজেট : তথ্যমন্ত্রী


    প্রকাশিতঃ 10 Jun 2022 ইং
    ভিউ- 154
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ 

    গতকাল বৃহস্পতিবার ৯ জুন বিকেলে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের ৫১তম এবং সর্ববৃহৎ ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন। 

    অধিবেশন শেষে সাংবাদিকদের কাছে বাজেট নিয়ে  প্রতিক্রিয়া জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। 

    তিনি বলেন, প্রস্তাবিত বাজেট অভ্যন্তরীণ উৎপাদন বৃদ্ধি উৎসাহিত করবে এবং এর জন্য এই বাজেট  গরিববান্ধব বাজেট।  

    তিনি বলেন, যুদ্ধের কারণে ইউরোপ আমেরিকা থেকে শুরু করে সমগ্র পৃথিবীব্যাপী মূল্যবৃদ্ধি ঘটেছে। সেটির প্রেক্ষিতে বিশ্বব্যাপী যে অর্থনৈতিক মন্দা চলছে, তা কতদিনে শেষ হবে সেটি কেউ জানে না। সেজন্য আভ্যন্তরীণ উৎপাদনের ওপর জোর দেয়া হয়েছে। একইসাথে সোশ্যাল সেফটি নেট বা সামাজিক নিরাপত্তা বেষ্টনী বাড়ানো হয়েছে যাতে নিম্ন আয়ের মানুষ সুরক্ষা পায়। তাই এই বাজেটটি  গরিববান্ধব বাজেট।

    তিনি গতানুগতিকভাবে সব বাজেটের বিষয়ে নেতিবাচক মন্তব্যকারীদের সমালোচনা করেন  এবং বলেন,  'প্রতিবার বাজেট পেশ করার পর বিএনপিসহ কিছু রাজনৈতিক দল, কিছু সংস্থা ও বুদ্ধিজীবী বরাবর নেতিবাচক কথা বলে এসেছেন। যা তারা আজকেও হয়তো বলবেন, কালকেও বলবেন। কিন্তু বাস্তবতা হচ্ছে এই যে, গত সাড়ে ১৩ বছরে সমস্ত নেতিবাচক মন্তব্য ও প্রতিকূলতা সত্ত্বেও বাংলাদেশ এগিয়ে গেছে। এই মহামারির মধ্যেও বাংলাদেশ এগিয়ে গেছে।' 

    এই বাজেটের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি  সুসংহত হবে এবং সমস্ত প্রতিকূলতার মধ্যেও এগিয়ে যাবে, এমন প্রত্যয় ব্যক্ত করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.