রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং         ০২:১৮ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তির প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে ছাত্রদের বিক্ষোভ সমাবেশ


    প্রকাশিতঃ 07 Jun 2022 ইং
    ভিউ- 233
    শেয়ার করুনঃ

    নিজস্ব সংবাদদাতাঃ

    সম্প্রতি ভারতের উগ্র সাম্প্রদায়িক ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা রাদিয়াল্লাহু আনহা কে নিয়ে চরম অশ্লীল-অবমাননাকর মন্তব্য ও  কটুক্তির প্রতিবাদে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 


    আজ ৭ জুন মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মাগরিবের নামায শেষে হল চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।উক্ত সমাবেশে বক্তব্য রাখেন,সাধারণ শিক্ষার্থীরা। এছাড়াও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর শানে নাতে রাসূল  পেশ করা হয়। বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি বিনীত নিবেদন জানিয়ে বলা হয়-মহানবী (সাঃ) ও উম্মাহাতুল মুমিনীন   হযরত আয়েশা (রাঃ) কে  অশ্লীল-অবমাননাকর মন্তব্যের জন্য বাংলাদেশ থেকে যেন দ্রুত প্রতিবাদ জানানো হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ভারতীয় পণ্য বর্জনের ঘোষনা দেন।


    তারা বলেন -মহানবী (সাঃ) আমাদের হৃদয়ের   স্পন্দন। তিনি অন্ধকার যুগে এসে আলোকিত সমাজ বিনির্মাণ করেছেন। তিনি বিভিন্ন  গোত্র এবং সম্প্রদায়ে বিয়ে করেছেন ইসলাম প্রচারের জন্য।কয়েকটি বিয়েতে স্বয়ং মহান আল্লাহ নির্দেশ দিয়েছিলেন। নারীদেরকে তিনি সম্মানের আসনে বসিয়েছেন।যে সময় কন্যা সন্তান হত্যা করা হতো এবং বিধবাদের তাচ্ছিল্য করা হতো সে সময়ে তিনি তাদের মর্যাদা প্রতিষ্ঠিত করেছেন।


    সবশেষে সকলের কল্যাণ কামনা করে মুনাজাতের মাধ্যমে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.