রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ ইং         ০২:০১ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত যৌথ মহড়া ‘সম্প্রীতি-১০’


    প্রকাশিতঃ 05 Jun 2022 ইং
    ভিউ- 173
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ 


    বাংলাদেশ ও ভারতের ১২ দিনব্যাপী যৌথ সামরিক মহড়া সম্প্রীতি-১০ শুরু হয়েছে। মহড়ায় অংশ নেয়ার লক্ষ্যে ইতোমধ্যে বাংলাদেশের যশোরে এসেছে ভারতীয় সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ দল। ০৫ জুন শুরু হওয়া মহড়াটি চলবে আগামী ১৬ জুন অবধি। মহড়াটিতে মূলত সন্ত্রাস দমন এবং দুর্যোগ ত্রাণ কার্যক্রমের উপর আলোকপাত করা হবে।


    শনিবার, ভারতীয় সেনাবাহিনী এক টুইটবার্তায় জানিয়েছে, “সেনাবাহিনীর প্রতিনিধি দল ০৫ জুন থেকে ১৬ জুন তারিখ অবধি বাংলাদেশের যশোরে যৌথ সামরিক মহড়া সম্প্রীতির ১০ম সংস্করণে অংশ নিবে। সেখানে সন্ত্রাস দমন ও দূর্যোগ ত্রাণ অভিযানের উপর দৃষ্টি নিবন্ধ করা হবে।”


    যৌথ মহড়া সম্প্রীতির সর্বশেষ সংস্করণ ২০২০ সালের ফেব্রুয়ারীতে ভারতের মেঘালয়ে অনুষ্ঠিত হয়েছিলো। ০৩ ফেব্রুয়ারী, ২০২০ থেকে ১৬ ফেব্রুয়ারী টানা দু সপ্তাহ চলেছিলো সেবারকার মহড়া। এ মহড়ায় বাংলাদেশ থেকে ১৬৯ কর্মকর্তা ও সৈনিক এবং ভারত থেকে ১৪২ জন কর্মকর্তা ও সৈনিক অংশ নিয়েছিলেন।


    এর আগে সম্প্রীতি-৮ মহড়া অনুষ্ঠিত হয় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেনানিবাসে। ২০০৯ সাল থেকে ভারত ও বাংলাদেশ নিয়মিত সম্প্রীতি মহড়া পরিচালনা করে আসছে। খবর: ইন্ডিয়া নিউজ নেটওয়ার্ক


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.