বুধবার, ১৮ মে ২০২২ ইং         ০৪:২৩ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    যৌন হররানির অভিযোগে বশেমুরবিপ্রবি শিক্ষককে সাময়িক অব্যাহতি


    প্রকাশিতঃ 25 Jan 2022 ইং
    শেয়ার করুনঃ

    গোপালগঞ্জ প্রতিনিধিঃ


    যৌন হয়রানির অভিযোগে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সহকারী অধ্যাপক এইচএম আনিসুজ্জামানকে কৃষি বিভাগের সভাপতি পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


    মঙ্গলবার (২৫ জানুয়ারি) উক্ত বিভাগের শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।


    ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. মোরাদ হোসেনে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাহার আলীকে বিশ্ববিদ্যালয় আইন ২০০১ এর ২৫ (৩) ধারা মোতাবেক কৃষি বিভাগের সভাপতির অতিরিক্ত দায়িত্ব অর্পণ করা হয়।


    অব্যাহতির বিষয়ে জানতে চাইলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে তার ব্যাপারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে আমরা তদন্ত সাপেক্ষে স্থায়ী সিদ্ধান্ত গ্রহণ করবো।’


    উল্লেখ্য, কৃষি বিভাগের সাবেক সভাপতি এইচএম আনিসুজ্জামানের বিরুদ্ধে এক ছাত্রীর সাথে আপত্তিকর ফোনালাপ ভাইরাল হয়। এরপরই ফোনালাপকে কেন্দ্র করে তার বিরুদ্ধে প্রশ্নপত্র ফাঁসসহ একাধিক অভিযোগ উঠে আসে যা ঢাকা ওয়েভসহ কয়েকটি জাতীয় পত্রিকা ও অনলাইনে প্রকাশিত হয়। শিক্ষক হিসেবে ওই বিভাগে যোগদানের আগে তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

    মুক্তি / মেজবা


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.