মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২ ইং         ১০:২৬ অপরাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    রাস্তাটি সংস্কার করে আমাদের বাঁচতে দিন


    প্রকাশিতঃ 17 Nov 2021 ইং
    শেয়ার করুনঃ

    নিউজ ডেস্কঃ 

    এইরকম রাস্তার মধ্যে গর্তের দৃশ্য হয়তো চাঁদে দেখা যেতে পারে। এমন রাস্তা খোদ রাজধানী ঢাকার বুকের মধ্যে। নতুন কেউ এলাকায় আসলে রাস্তা দেখে ভয়ে শিউরে ওঠেন, আমরা হয়ে যাই লজ্জিত।  সামনাসামনি না দেখলে কল্পনায়ও আনতে পারবে না এই রকম রাস্তা। নিজের চোখে না দেখলে বিশ্বাস করতে কষ্ট হবে। 

    এই রকম রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক যাতায়াত করে। মাত্র আধা মাইল রাস্তার জন্য এই এলাকার ১৪- ১৫ হাজার লোক চরম কষ্ট নিয়ে চলাচল করছে বছরের পর বছর। আর এই রাস্তার উপর দিয়ে মিরপুর থেকে ইসিবি চত্ত্বর হয়ে, মানিকদী ও বালুঘাট এলাকার বহু লোক চলাচল করে। 

    জি এই রাস্তাটি রাজধানীর ঢাকার উত্তর সিটি করপোরেশনের ৫২ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত বটতলা থেকে বাউনিয়া বাজার টেম্পো স্ট্যান্ড পর্যন্ত। মাত্র আধা মাইল রাস্তাটি বিগত এক যুগেরও বেশি সময় ধরে সঠিকভাবে কেউ সংস্কার করেনি। তাই এমন কঠিন পরিস্থিতির মধ্যে সব ধরনের মানুষ চলাচল করছে। বছর দুয়েক হলো এই এলাকাটি সিটি করপোরেশনের ৫২ নং ওয়ার্ডে প্রবেশ করেছে। কিন্তু রাস্তাটিকে সঠিকভাবে সংস্কার করার কোন উদ্যোগ নিতে দেখা যায়নি।

    এই সামান্য একটু রাস্তার মধ্যে আছে একটি পাবলিক স্কুল, একটি সরকারি প্রাথমিক স্কুল, প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান,  মসজিদ,  মাদ্রাসা সহ অসংখ্য বসতবাড়ি ও দোকান পাট।

     ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম আশ্বাস দিয়েছেন অতি দ্রুত তিনি রাস্তাটি সংস্কার করে দিবেন। স্থানীয় এমপি হাবিব হাসান এবং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদও আশ্বাস দিয়েছেন দ্রুত রাস্তাটি সংস্কার করে দিবেন। 

    এলাকাবাসীর একটাই দাবি,  তারা কতৃপক্ষ যেন  দ্রুত রাস্তাটি সংস্কার করে দেন।

    মোহাম্মদ শাহিদ আজিজ 

    সম্পাদক 

    মুক্তির ৭১ নিউজ ডট কম 


    আপনার মন্তব্য লিখুন
    © 2022 muktir71news.com All Right Reserved.
    Developed By Skill Based IT