রাজশাহী মহানগর ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ

রাজশাহী মহানগর ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ
2021-07-18


ইউসুফ আলী চৌধুরী-রাজশাহী প্রতিনিধিঃ

সারাদেশব্যাপি করোনা সংক্রমন ও মৃত্যুর মিছিল কোন ভাবেই কমছেনা। কিন্তু জনগণ এখনো করোনা ভাইরাসকে গুরুত্ব দিচ্ছেনা। তারা সরকারী বিধিনিষেধ মানছেনা। এমনকি ধর্মীয় উপাসনালয় গুলোতেও বেশীরভাগ জনগণ মাস্ক পরেনা। বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ একটি দেশ। এদেশে হাজার হাজার মসজিদ ও মাদ্রাসা। 

ইমামগণ ইচ্ছা করলে মসজিদের খুৎবায় কিংবা প্রতিটি ওয়াক্ত নামাজে করোনা বিষয়ে সচেতনতামূলক পরামর্শ দিতে পারেন। সেই  সাথে মাস্ক ছাড়া মসজিদের মুসল্লীদের প্রবেশ করতে নিরুৎসাহিত করতে ইমামগণ বলিষ্ট ভূমিকা রাখতে পারেন। বোরবার(১৮ জুলাই)দুপুর ১টায় রাজশাহী মহানগর ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এই কথাগুলো বলেন।

তিনি বলেন, এখনো অনেক মসজিদে মুসল্লী ও খোদ ইমাম, মোয়াজ্জিন মাস্ক পরেন না। তাঁরাই যদি মাস্ক না পরেন তাহলে মুসল্লীদের কি পরামর্শ দেবেন তারা। তিনি প্রতিটি ইমাম, মোয়াজ্জিন ও খতিবদের মাস্ক পরার আহবান জানান। তিনি বলেন, সরকারের পাশাপাশি করোনা সচেতনতায় ইমামগণ গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। প্রধান অতিথি রাজশাহীর প্রতিটি মসজিদে বাধ্যতামূলক মাস্ক পরতে বাধ্য করতে ইমামদের দৃঢ় পদক্ষেপ গ্রহন করার পরামর্শ দেন।


জনগণের জন্য ধর্ম, জনগণ যদি না বাঁচে তাহলে ধর্ম পালন করবে কারা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, স্বাস্থ্যমন্ত্রণালয় করোনা রুখতে পারবেনা। নিজেকে এবং পরিবারের সদস্য এবং দেশের মানুষকে বাঁচাতে নিজেকেই সচেতন হতে হবে। তিনি বলেন, রাজশাহীতে করোনা বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, রাসিক, অন্যান্য আইন শৃংখলা বাহিনীর সদস্য ও বিভাগীয় কমিশনার কার্যালয় মাঠে কাজ করে যাচ্ছে। জনগণকে বিভিন্নভাবে সচেতন করার চেষ্টা করছেন তাঁরা।

তিনি বলেন সামনে ঈদুল আযহা। ঈদের নামজে যেন কেউ মাস্ক ছাড়া মসজিদে না আসে এবং সামাজিক দুরত্ব বজায় রেখে নামাজ আদায় করেন এর ব্যবস্থা ইমাম ও মসজিদ ও ঈদগাহ কমিটিকে নিতে হবে। পূর্ব থেকে মাইকে ঘোষনা দেয়ার পরামর্শ দেন তিনি। সেইসাথে কোরবানীর বর্জ যেন যত্রতত্র না ফেলে রাখে সে বিষয়ে জনগণকে সচতেন করার জন্য ইমামদের অনুরোধ করেন জেলা প্রশাসক। এছাড়াও করোনা থেকে বাঁচতে সবাইকে মাস্ক ব্যবহার করার আহবান জানান তিনি। বক্তব্য শেষে উপস্থিত চুরাশি জন ইমাম- মোয়াজ্জিন এর মধ্যে চার হাজার টাকা করে চেক বিতরণ করেন।

রাজশাহী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাজশাহী জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন রাজশাহী বিভাগীয় কার্যালয়ের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ শরিফুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেনী, ইসলামী ফাউন্ডেশন রাজশাহীর সহকারী পরিচালক এ কে এম মুজাহিদুল ইসলাম ও জেলা প্রশাসনের ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা প্রকৌশলী আমিনুল ইসলামসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  •   আজকে যেই ডিজিটাল বাংলাদেশে আমি আপনাদের সঙ্গে কথা বলছি,এটা জয়েরই ধারণা, জয়েরই চিন্তা
  •   ঘটনা সত্য নাটকের সঙ্গে সংশ্লিষ্ট সবার পক্ষ থেকে যৌথ বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ
  •   আমি এখন একজন মধ্য বয়সী প্রযুক্তি উদ্যোক্তা-জয়
  •   আজ ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন
  •   খুলনার দুর্বৃত্বের হামলায় যুবক নিহত
  •   বিভাগ হয়নি কুমিল্লা,দিনভর ফেসবুকে গুজব
  •   মৌখিক পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ছাড়াই দ্রুত ৪ হাজার চিকিৎসক ও ৪ হাজার নার্স নিয়োগ
  •   কল পেলেই ছুটে যান একদল তরুণ
  •   গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের রেকর্ড গড়লো বাংলাদেশ
  •   সারাদেশে ওয়ার্ড পর্যায়ে টিকার কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • 1 1 9 6 8 5 7 5
    Our Visiting Hits



    মোহাম্মাদ শাহিদ আজিজ
    সম্পাদক


    এস এম ইউসুফ আলী
    উপদেষ্টা সম্পাদক


    জোহরা আকতার( নুসরাত চৌধুরী)
    নির্বাহী সম্পাদক ও প্রকাশক


    মোঃ ইয়ামনি চৌধুরী
    বার্তা সম্পাদক


    জোহরা আকতার কতৃক, ৪৪৮ বাউনিয়া,তুরাগ,ওয়ার্ড নং ৫২,
    ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ঢাকা থেকে প্রচারিত এবং প্রকাশিত।
    করপোরেট অফিস- মনোয়ারা ভ্যালী, একাডেমি রোড বনানী পাড়া ফেনী
    যোগাযোগ -০১৩১৯০২৭৯২৯, ০১৮৫৭৯৮৭৮০০, ০১৯১৯১৫৯৯৬১
    ইমেইল-info@muktir71news.com
    Copyright © 2019-2021. muktir71news.com All Right Reserved.
    Developed By  SKILL BASED IT [ SBIT ]