প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ

প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ
2021-06-24

প্রতিবাদ লিপিঃ


গত ২২-০৫-২০২১ ইং তারিখে আপনাদের মুক্তির ৭১ নিউজ.কম - এ প্রকাশিত ‘ জামালপুরে ভূমিদস্যু কর্তৃক পৈতৃক ভিটায় হামলা ও মামলার প্রতিবাদে দরিদ্র চান মিয়ার পরিবারের মানববন্ধন শীর্ষক প্রতিবেদনে মিথ্যা তথ্য প্রকাশের মাধ্যমে সামাজিকভাবে আমাদেরকে হেয় প্রতিপন্ন করার অপপ্রয়াস চালানাের প্রেক্ষিতে আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মুক্তির ৭১ নিউজ.কম পাের্টালে প্রকাশ করার জন্য গত ০৫-০৬-২০২১ ইং তারিখে এ বিষয়ে আমাদের প্রতিবাদলিপি ই মেইলে আপনার বরাবরে প্রেরণ করি । আপনারা আমাদের প্রেরিত প্রতিবাদলিপি মুক্তির ৭১ নিউজ.কম - এ যথাসময়ে প্রকাশ করেছেন - যা আমাদের কাছে যথাযথভাবে সংরক্ষিত আছে । এজন্য আপনাদেরকে আন্তরিক ধন্যবাদ ।  এ প্রেক্ষিতে আপনাদের মতামত আমাদের জন্য অতীব গুরুত্বপূর্ণ বিধায় প্রতিবাদলিপির সারমর্ম অনুযায়ী নিম্নে উল্লিখিত বিষয়ে আপনাদের মতামত মুক্তির ৭১ নিউজ.কম - এ যথাশীঘ্র প্রকাশ করতঃ আমাদেরকে অবহিত করার জন্য আপনাকে সবিনয়ে অনুরােধ করছি : 

( ১ ) মুক্তির ৭১ নিউজ.কম - এ প্রকাশিত প্রতিবেদন তৈরির পূর্বে প্রতিবেদক কর্তৃক প্রকাশিত সংবাদের বিষয়ে আমাদের মতামত না নেয়ার কারণ ।

 ( ২ ) সন্ত্রাসী কর্মকাণ্ড সহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার কারণে মানববন্ধনকারী পরিবারের সদস্যদের বিরুদ্ধে থানায় চারটি মামলা দায়েরের কারণে তদন্তপূর্বক তাদের বিরুদ্ধে মাননীয় আদালতে চার্জশীট দাখিল করা হয়েছে - যা বিচারাধীন আছে । বিষয়টি প্রতিবেদকের জানা থাকা সত্ত্বেও সেটি তার প্রতিবেদনে গােপন করার কারণ। 

 ( ৩ ) চান মিয়ার পরিবারের সদস্যরা সন্ত্রাসী বিধায় তাদের পূর্বপুরুষগণ প্রাপ্য সাকুল্য ভূমি বিক্রি করে নিঃস্বত্ববান হওয়ার পর ভুল রেকর্ডের সূত্র ধরে আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও আইন অমান্য করে চান মিয়ার পরিবারের সদস্যরা রাতের আঁধারে মৃত আঃ রহমান পরিবারের ভূমিতে গুন্ডা বাহিনী নিয়ে ঘর তােলার মত দন্ডনীয় অপরাধ করার দুঃসাহস দেখিয়েছে । এ ব্যাপারে মাননীয় আদালতে আদালত অবমাননার মােকদ্দমা নং ১১/২০২০ ভায়ােলেশন দায়ের করা আছে এবং মামলাটি বিচারাধীন আছে । বিষয়টি প্রতিবেদকের জানা থাকা সত্ত্বেও সেটি তার প্রতিবেদনে গােপন করার কারণ ।


 ( ৪ ) প্রতিবেদকের বক্তব্যের প্রেক্ষিতে এটি সহজেই অনুমেয় যে রহমান পরিবার ভূমিদস্যুতার মাধ্যমে যে সমস্ত ভূমির মালিক হয়েছেন তার বিস্তারিত বিবরণ নিশ্চয়ই তার কাছে আছে । তার তথ্যানুযায়ী রহমান পরিবার কর্তৃক ভূমিদসতার মাধ্যমে অর্জিত সমস্ত ভূমির তফসীল আমাদের জানা প্রয়ােজন । 


( ৫ ) প্রতিবেদকের বক্তব্য অনুযায়ী রহমান পরিবার ভূমি দস্যুতার মাধ্যমে যে সমস্ত ভূমির মালিক হয়েছেন তার কোন বিবরণ বা তথ্য যদি আপনাদের হাতে না থাকে তবে পরিবারটিকে ভূমিদস্যু আখ্যা দিয়ে সংবাদ প্রকাশের কারণ কি ?


 ( ৬ ) প্রতিবেদক তার প্রতিবেদনের শুরুতেই উল্লেখ করেছেন যে , পার পাড়া মৌজার ৯২ নং দাগের ৩২ শতাংশ ভূমিতে চান মিয়ার পরিবার দীর্ঘ ৩ ( তিন ) যুগ ধরে বসবাস করে আসছে । যদি প্রতিবেদকের দেয়া এ তথ্য সত্য হয়ে থাকে তবে এই ৩ ( তিন ) যুগ সময়ের মধ্যে এই ভূমিতে রহমান পরিবারের ৫ ( পাঁচ ) জন সদস্যের ( মৃত ইয়াছিন আলী মন্ডল , তাঁর স্ত্রী হবিরন বিবি , তার বড় পুত্র আব্দুর রহমান , আব্দুর রহমানের স্ত্রী আবিদা রহমান , ইয়াছিন আলী মন্ডলের নাতি দেলােয়ার হােসেন এর ) দাফন করা কিভাবে সম্ভব হলাে তদ্বিষয়ে সুস্পষ্ট মতামত আমাদের জানা প্রয়ােজন । উল্লেখ্য যে , আব্দুর রহমান এর পুত্র দেলােয়ার হােসেন বিগত এক বছর পূর্বে মৃত্যুবরণ করলে তাকে এই ভূমিতেই দাফন করা হয়েছে । 


( ৭ ) মানববন্ধনকারী পরিবারটির বিরুদ্ধে আমরা কোন মিথ্যা মামলা দায়ের করিনি । বরং আর্থিকভাবে ক্ষতি সাধন ও মানহানির উদ্দেশ্যে তারা কাল্পনিক ঘটনা সাজিয়ে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালত জামালপুর - এ মামলা নং পি -৮১২ / ২০১৯ দায়ের করে - যা মাননীয় আদালতে মিথ্যা বলে প্রমাণিত হয় এবং আদালত মামলাটি খারিজ করে দেন । এতদ্‌প্রেক্ষিতে কে কাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেছে তদৃবিষয়ে প্রতিবেদকের মতামত । 


( ৮ ) পার পাড়া মৌজার ৯২ নং দাগের ৩২ শতাংশ ভূমিতে চান মিয়ার পরিবার তথা মানববন্ধনকারীদের বিরুদ্ধে মাননীয় আদালতের নিষেধাজ্ঞার বিষয়টি প্রতিবেদনে উল্লেখ না করার কারণ কি ?


 ( ৯ )  আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও আইন অমান্য করে নালিশী ভূমি সংক্রান্ত বিষয়ে মানববন্ধন করা সম্পর্কে প্রতিবেদক ও আপনাদের বক্তব্য কি ? 


( ১০ ) ভূমি সংক্রান্ত বিষয়ে আদালতে মামলা বিচারাধীন থাকা সত্ত্বেও তা নিয়ে বিরূপ মন্তব্য করা সহ প্রশাসন ও সরকারের দৃষ্টি আকর্ষণ করার বিষয়ে আপনাদের বক্তব্য কি ?


 ( ১১ ) প্রতিবেদক তার প্রতিবেদনের শুরুতেই উল্লেখ করেছেন যে পার পাড়া মৌজার ৯২ নং দাগের ৩২ শতাংশ ভূমিতে চান মিয়ার পরিবার দীর্ঘ ৩ ( তিন ) যুগ ধরে বসবাস করে আসছে । প্রতিবেদকের দেয়া এ তথ্য যদি সত্য হয়ে থাকে তবে সম্প্রতি দীর্ঘ ৩ বেশি সময় ব্যাপী চলা সরকার নির্দেশিত ডিজিটাল ভূমি জরীপের সময় 3/5 অংশগ্রহণকারী চান গং কেন কোন আপত্তি জানায়নি ? উল্লেখ্য যে চ , সহযােগিতাতেই মৃত ইয়াছিন আলী মন্ডলের ওয়ারিশগণ অর্থাৎ আমাদের নামেই ডিজিটাল রেকর্ড হয়েছে । এ বিষয়ে প্রতিবেদকের ব্যাখ্যা কি ? ষড়যন্ত্রের আশ্রয় নিয়ে প্রতিবেদক কেন বিষয়টি গােপন রেখেছেন ? 


( ১২ ) নালিশী ভূমির বিষয়ে মৃত আয়েজ উদ্দিনের ২ য় পুত্র বীর মুক্তিযােদ্ধা জনাব মােঃ ইয়াকুব আলী ( মূল মামলার ২ নং বিবাদী ) আদালতে সােলেনামা ( Deed of Compromise ) দাখিল করেছেন । সােলেনামার বিষয়বস্তু হচ্ছে জনাব ইয়াকুব আলীর জেঠার নামে রেকর্ডকৃত এবং জনাব ইয়াকুব আলীর অবস্থানকৃত বাটা ৯১/৩৫৪ নং দাগের ১০ শতাংশ জমি তিনি প্রাপ্ত হবেন , বাটা ৯১/৩৫৪ নং দাগের বাকি ১৪ শতাংশ ভূমি এবং আয়েজ উদ্দিনের ওয়ারিশগণের নামে রেকর্ডকৃত পার্শ্ববর্তী ৯২ নং দাগের সাকুল্য ৩২ শতাংশ ভূমি আমরা অর্থাৎ মূল মামলার বাদীগণ ( ইয়াছিন আলীর ওয়ারিশগণ ) প্রাপ্য হবাে বলে ঘােষণা দিয়ে মাননীয় আদালতে সােলেনামা ( Deed of Compromise ) দাখিল করেছেন । মূল মামলার বাদীগণও উক্ত সােলেনামায় সম্মত হয়েছেন । এতে জনাব ইয়াকুব আলীর অন্যান্য ভাই - বােন এবং অপরাপর ওয়ারিশানগণ ( মানববন্ধনে অংশগ্রহণকারী চান গং ) কোন আপত্তি করেনি । প্রতিবেদনে এ বিষয়টি গােপন করার বিষয়ে প্রতিবেদকের বক্তব্য কি ? 


( ১৩ ) আদালতে সােলেনামা দাখিলকারী বীর মুক্তিযােদ্ধা জনাব মােঃ ইয়াকুব আলী ( মূল মামলার ২ নং বিবাদী ) বিআরএস পর্চামূলে কার জমিতে বাড়িঘর তৈরি করে অবস্থান করছেন সে সম্পর্কিত তথ্য প্রতিবেদনে কেন গােপন করা হলাে সে বিষয়ে প্রতিবেদকের ব্যাখ্যা কি ? 


( ১৪ ) পিকেএসএফ একটি স্বনামধন্য প্রতিষ্ঠান । এর সুনাম বিশ্বব্যাপী । প্রতিবেদনে আমার পরিচয় তােলে ধরতে গিয়ে আমার পিতৃ পরিচয় উল্লেখ করলেই যথেষ্ট হতাে । প্রতিবেদক সেটি না করে প্রতিবেদনে পিকেএসএফ এর নাম উল্লেখ করে প্রতিষ্ঠানটির সুনাম নষ্ট করার অপপ্রয়াস চালানাের বিষয়ে প্রতিবেদকের ব্যাখ্যা কি ?


 ( ১৫ ) সমাজের চোখে একটি পরিবারকে হেয় প্রতিপন্ন করার জন্য তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে অনলাইন পাের্টালে কেন এ ধরনের মানহানিকর একটি প্রতিবেদন প্রচারের ব্যবস্থা করা হলাে সে বিষয়ে প্রতিবেদকের বক্তব্য কি ?


 ( ১৬ ) বিষয়টি ষড়যন্ত্রমূলক , মানহানিকর ও উদ্দেশ্যপ্রণােদিত না হলে প্রতিবেদক তার নিজস্ব একাউন্ট ব্যবহার করে তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারের মাধ্যমে ফেসবুকে এটি প্রচারের ব্যবস্থা গ্রহণ করতাে না । এ বিষয়ে প্রতিবেদকের ব্যাখ্যা কি ? 


( ১৭ ) প্রতিবেদক হয়তাে বলবে যে , উপরে উল্লিখিত অনেক বিষয়ই তার জানা ছিল না । যদি জানা না থাকে তবে প্রতিবেদক আমাদের বক্তব্য না শুনে কেন ষড়যন্ত্রের পথ বেছে নিলেন ? 


( ১৮ ) উপরােল্লিখিত বিষয়ে প্রতিবেদকের বক্তব্য সন্তোষজনক না হলে তার বিরুদ্ধে আপনারা কি কি ব্যবস্থা গ্রহণ করেছেন ?


 হাবিবুল্লাহ ও এবাদত গং এর পক্ষে ( স্বাঃ ) মােঃ হাবিবুল্লাহ্ স্থায়ী ঠিকানা : পিতামৃত : মােঃ আব্দুর রহমান । গ্রাম : পার পাড়া , পােঃ নারিকেলী থানা ও জেলাঃ জামালপুর


 বর্তমান ঠিকানাঃ ফ্ল্যাট নং - এ -৫ , শ্যামল ছায়া -২ , ৭/২/১ , গার্ডেন স্ট্রীট , রিং রােড , শ্যামলী , থানা - আদাবর , ঢাকা -১২০৭

  •   আজকে যেই ডিজিটাল বাংলাদেশে আমি আপনাদের সঙ্গে কথা বলছি,এটা জয়েরই ধারণা, জয়েরই চিন্তা
  •   ঘটনা সত্য নাটকের সঙ্গে সংশ্লিষ্ট সবার পক্ষ থেকে যৌথ বিবৃতি দিয়ে দুঃখ প্রকাশ
  •   আমি এখন একজন মধ্য বয়সী প্রযুক্তি উদ্যোক্তা-জয়
  •   আজ ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক সজিব ওয়াজেদ জয়ের জন্মদিন
  •   খুলনার দুর্বৃত্বের হামলায় যুবক নিহত
  •   বিভাগ হয়নি কুমিল্লা,দিনভর ফেসবুকে গুজব
  •   মৌখিক পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন ছাড়াই দ্রুত ৪ হাজার চিকিৎসক ও ৪ হাজার নার্স নিয়োগ
  •   কল পেলেই ছুটে যান একদল তরুণ
  •   গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ও শনাক্তের রেকর্ড গড়লো বাংলাদেশ
  •   সারাদেশে ওয়ার্ড পর্যায়ে টিকার কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • 1 1 9 6 8 5 8 7
    Our Visiting Hits



    মোহাম্মাদ শাহিদ আজিজ
    সম্পাদক


    এস এম ইউসুফ আলী
    উপদেষ্টা সম্পাদক


    জোহরা আকতার( নুসরাত চৌধুরী)
    নির্বাহী সম্পাদক ও প্রকাশক


    মোঃ ইয়ামনি চৌধুরী
    বার্তা সম্পাদক


    জোহরা আকতার কতৃক, ৪৪৮ বাউনিয়া,তুরাগ,ওয়ার্ড নং ৫২,
    ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ঢাকা থেকে প্রচারিত এবং প্রকাশিত।
    করপোরেট অফিস- মনোয়ারা ভ্যালী, একাডেমি রোড বনানী পাড়া ফেনী
    যোগাযোগ -০১৩১৯০২৭৯২৯, ০১৮৫৭৯৮৭৮০০, ০১৯১৯১৫৯৯৬১
    ইমেইল-info@muktir71news.com
    Copyright © 2019-2021. muktir71news.com All Right Reserved.
    Developed By  SKILL BASED IT [ SBIT ]